1. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  2. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  3. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  4. [email protected] : kmarsus : কালের দিগন্ত
  5. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  6. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  7. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  8. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  9. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  10. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  11. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ১২:২৬ পূর্বাহ্ন

আজ ঢাকা আসছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহীম

  • প্রকাশিত: শুক্রবার, ৪ অক্টোবর, ২০২৪
  • ৭ বার পড়া হয়েছে

আজ শুক্রবার মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহীম ঢাকা সফরে আসছেন। প্রায় এক দশক পর কোনো মালয়েশিয়ান প্রধানমন্ত্রী বাংলাদেশ সফর করছেন, যা দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার করার একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে বিবেচিত হচ্ছে।

এ সফর বর্তমান সরকারের সময়ে কোনো বিদেশি সরকার প্রধানের প্রথম বাংলাদেশ সফর, যা কূটনৈতিক দিক থেকে বিশেষ তাৎপর্য বহন করছে। আনোয়ার ইব্রাহীমের এই সফরে দুই দেশের মধ্যে বাণিজ্য, বিনিয়োগ ও জনশক্তি বিষয়ক সহযোগিতার বিভিন্ন দিক নিয়ে আলোচনা হতে পারে বলে আশা করা হচ্ছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, দুপুর আড়াইটায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ এর প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূস মালয়েশিয়ার প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন।  মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহীমের এই সফরে ৫৮ সদস্যের একটি উচ্চপর্যায়ের প্রতিনিধিদলও থাকছে বলেও জানিয়েছে প্রেসিডেন্ট অফিস। প্রতিনিধিদলে মন্ত্রিসভার সদস্য, মন্ত্রী, এমপি ও উচ্চপর্যায়ের সরকারি কর্মকর্তা উপস্থিত রয়েছেন।

সফরকালে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহীম রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন এবং প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হবে। এ বৈঠকে বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে অর্থনৈতিক, রাজনৈতিক, বাণিজ্য ও বিনিয়োগ, শিক্ষা, প্রযুক্তি এবং মানবসম্পদ উন্নয়নসহ বিভিন্ন বিষয় গুরুত্ব পাবে। এছাড়াও, জনশক্তি প্রেরণ, উচ্চশিক্ষায় সহযোগিতা, ব্যবসা ও বিনিয়োগ, যোগাযোগ, অবকাঠামো উন্নয়ন এবং প্রতিরক্ষা সহযোগিতার মতো পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট ক্ষেত্রগুলোও আলোচনায় স্থান পাবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
©  সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট