1. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  2. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  3. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  4. [email protected] : kmarsus : কালের দিগন্ত
  5. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  6. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  7. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  8. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  9. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  10. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  11. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন

লেবানন-ইসরায়লের যুদ্ধে যা ঘটছে

  • প্রকাশিত: শুক্রবার, ৪ অক্টোবর, ২০২৪
  • ৪ বার পড়া হয়েছে

আজ ৪ অক্টোবর শুক্রবার হিজবুল্লাহ জানিয়েছে, তাদের আক্রমণে ইসরায়েলি সেনাবাহিনীর ১৭ জন অফিসার ও সৈন্য নিহত হয়েছে। সংঘর্ষের কেন্দ্রবিন্দু ছিল লেবাননের দক্ষিণাঞ্চল, যেখানে ইসরায়েলি বাহিনী প্রবেশের চেষ্টা করছিল। এদিকে, ইসরায়েলি সেনাবাহিনী স্বীকার করেছে গত বুধবার দক্ষিণ লেবাননের যুদ্ধে তাদের একজন অফিসার ও একজন সৈন্য নিহত হয়েছে।

হিজবুল্লাহ জানায়, তারা ইসরায়েলি বাহিনীকে লক্ষ্য করে একাধিক বিস্ফোরণ ঘটালে সংঘর্ষের সূত্রপাত হয়। হিজবুলাহ ইসরায়েলি বাহিনীর গোলানি ব্রিগেড দক্ষিণ লেবাননের মারুন আল-রাস অঞ্চলে প্রবেশে বাঁধা দিতে এই হামলা চালিয়। আক্রমণে পরে গোলানি ব্রিগেডের বড় ধরনের হতাহতের খবর পাওয়া গিয়েছে।

ইসরায়েলি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, সংঘর্ষস্থল থেকে নিহত ও আহত সেনাদের উদ্ধার করতে হেলিকপ্টার পাঠানো হয়। ইসরায়েলি গণমাধ্যমগুলো এই ঘটনাকে গুরুতর এবং অস্বাভাবিক পরিস্থিতি হিসেবে উল্লেখ করেছে।

অন্যদিকে, ইসরায়েলের ফায়ার সার্ভিস ও উদ্ধার বিভাগ জানিয়েছে, লেবাননের দিক থেকে ছোঁড়া রকেটের কারণে ইসরায়েলের উত্তরাঞ্চলীয় আল-মুতল্লা শহরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে এখনো চেষ্টা চালিয়ে যাচ্ছে।

অপরদিকে সংঘাত ছড়িয়ে পরায় ইসরায়েলি বাহিনী উত্তর গোলানের বাসিন্দাদের সতর্ক করে বলেছে, তারা যেন আশ্রয়কেন্দ্রের কাছাকাছি থাকে। এবং যে কোন জনসমাগম এড়িয়ে চলে ও চলাচল সীমিত করে। একই সতর্কবার্তা দেওয়া হয়েছে উত্তরের নাহারিয়া বসতির পৌরসভা ও সাফেদ শহরের বাসিন্দাদেরকেও।

উল্লেখ্য, ইসরায়েলি বাহিনী দক্ষিণ লেবাননের গ্রাম ও শহরগুলোর ওপর ক্রমাগত বিমান হামলা চালিয়ে যাচ্ছে। এবং পাশাপাশি বৈরুতের দক্ষিণ প্রান্তেও ইসরায়েলি সেনারা স্থল অভিযানের চেষ্টা করছে। অন্যদিকে হিজবুল্লাহ পাল্টা আক্রমণ চালিয়ে প্রতিদিন ইসরায়েলের সামরিক ঘাঁটি ও বসতিগুলোর দিকে অসংখ্য রকেট ছুঁড়ে ইসরায়েলকে পাল্টা জবাব দিয়ে যাচ্ছে।

  1. সূত্র: আল জাজিরা

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
©  সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট