1. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  2. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  3. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  4. [email protected] : kmarsus : কালের দিগন্ত
  5. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  6. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  7. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  8. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  9. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  10. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  11. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন

ঢাকার গাজীপুরে শ্রমিকদের বিক্ষোভ, সড়ক অবরোধে ভোগান্তি চরমে

  • প্রকাশিত: মঙ্গলবার, ১ অক্টোবর, ২০২৪
  • ১৭ বার পড়া হয়েছে

বকেয়া বেতনের দাবিতে গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন পোশাক কারখানার শ্রমিকরা। এতে করে চান্দনা চৌরাস্তা থেকে ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৯ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। ফলে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা। যানজটের প্রভাবে ভোগরা বাইপাস হয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কেও গিয়ে পড়ে।

মঙ্গলবার (১ অক্টোবর) সকাল থেকে কয়েকটি কারখানার শ্রমিকরা কাজ বন্ধ রেখে সড়ক অবরোধ করেন। শ্রমিকদের একাংশ জানিয়েছেন, কারখানার কর্তৃপক্ষ শুধু চলতি মাসের বকেয়া নয় বরং ১০ বছরেরও বেশি সময় ধরে কাজ করা অনেক শ্রমিকের পাওনা পরিশোধে ব্যর্থ হয়েছে। এদিকে, মালিকপক্ষ একাধিকবার তারিখ পরিবর্তন করেও সমস্যার সমাধান করতে পারেনি। ফলে শ্রমিকদের মধ্যে অসন্তোষ তীব্রতর হয়েছে। শ্রমিকরা জানান, মঙ্গলবার সকালে শ্রমিকরা বেশ কয়েকটি কারখানায় গিয়ে শ্রমিকদের কাজ বন্ধ রেখে তাদের আন্দোলনের সঙ্গে যোগ দেওয়ার আহ্বান জানান। এক পর্যায়ে চন্দনা চৌরাস্তা এলাকার আশপাশের কয়েকটি কারখানা বিশৃঙ্খলা এড়াতে শ্রমিকদের ছুটি দিয়ে দেয়। পরে বেশ কয়েকটি কারখানার শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এসে সড়ক অবরোধ করেন।

এদিকে, শ্রমিকদের এই বিক্ষোভ দীর্ঘমেয়াদি হলে ঢাকা ও উত্তরবঙ্গের মধ্যে সড়ক যোগাযোগ ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়ার আশঙ্কা রয়েছে। মহাসড়ক অবরোধ অব্যাহত থাকলে পণ্য পরিবহন এবং ব্যবসা-বাণিজ্যে বিশাল ক্ষতির সম্মুখীন হতে পারে। একইসঙ্গে যাত্রীদের ভোগান্তি চরমে পৌঁছাবে এবং পরিস্থিতি আরো জটিল আকার ধারণ করবে।

গাজীপুর শিল্প পুলিশের এসপি সারোয়ার আলম বলেন, শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দেওয়ার জন্য পুলিশ কাজ করছে। খবর পেয়ে সেনাবাহিনী ঘটনাস্থলে এসে শ্রমিকদের সঙ্গে কথা বলছে।

বাসন থানার ওসি মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, বেতন সংক্রান্ত দাবি-দাওয়া নিয়ে সোমবার রাত থেকেই বিক্ষোভ ও সড়ক অবরোধ করে আসছেন শ্রমিকরা। তাদের দাবির বিষয়টি নিয়ে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে শিল্প পুলিশ ও সেনাবাহিনীর সদস্যসহ আমরা আলোচনা চালিয়ে যাচ্ছি। আশা করি দ্রুত সমস্যার সমাধান হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
©  সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট