1. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  2. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  3. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  4. [email protected] : kmarsus : কালের দিগন্ত
  5. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  6. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  7. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  8. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  9. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  10. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
  11. [email protected] : কালের দিগন্ত : কালের দিগন্ত
রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৮:১৮ অপরাহ্ন

ইসরায়েল সতর্কতা জারি করেছে উত্তর সীমান্তে

  • প্রকাশিত: মঙ্গলবার, ১ অক্টোবর, ২০২৪
  • ১৫ বার পড়া হয়েছে

উত্তর সীমান্তে সতর্কতা জারি ইসরায়েলে, মরণ কামড় হিজবুল্লাহর

গতকাল ৩০শে সেপ্টেম্বর সোমবার লেবানন থেকে ইসরায়েলে ৩৫টি রকেট নিক্ষেপ করা হয়েছে। এই ঘটনার পর ইসরায়েলের গোলান উপত্যকা ও গ্যালিলি অঞ্চলের বিভিন্ন এলাকায় সতর্ক সংকেত জারি করা হয়েছে।

ইসরায়েলি সেনাবাহিনীর তথ্যমতে, গতকাল লেবানন থেকে উত্তর গোলান ও শানির এলাকায় ১৫টি রকেট নিক্ষেপ করা হয়, যার কিছু আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে প্রতিহত করা গেলেও বাকিগুলো ইসরায়েলের অভ্যন্তরে আঘাত হেনেছে। এছাড়াও দক্ষিণ গোলান ও উত্তর ইসরায়েলের গ্যালিলি অঞ্চলে আরও ২০টি রকেট নিক্ষেপের ঘটনা ঘটেছে। যেখানে কিছু রকেটকে প্রতিহত করা হলেও বাকি রকেটগুলোকে প্রতিহত করা সম্ভব হয়নি।

এদিকে ইসরায়েলের চ্যানেল ১২ জানিয়েছে, সাম্প্রতিক হামলায়, দুইটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে অবশ্য দমকল কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা করেছেন। উল্লেখ্য, এখন পর্যন্ত এসব হামলার কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এদিকে ইসরায়েলের সেনাবাহিনী সীমান্তের কাছাকাছি এলাকাগুলোর বাসিন্দাদের ঘর থেকে বের না হতে এবং নিরাপদ স্থানে থাকার নির্দেশ দিয়েছে।

উল্লেখ্য, গত ২৩শে সেপ্টেম্বর থেকে লেবাননের ওপর মুহুর্মুহু আক্রমণ চালাচ্ছে ইসরায়েল। যা ‘হিজবুল্লাহ’র সাথে সংঘাতের নতুন অধ্যায়ের সূচনা করেছে। ইসরায়েলি হামলায় গতকাল সকাল পর্যন্ত লেবাননে ৯২৩ জন নিহত এবং ২ হাজার ৭১৫ জন আহত হয়েছেন বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

এদিকে নিয়মতান্ত্রিক ইসরায়েলের সামরিক অবস্থান এবং বসতিগুলোতে রকেট, ড্রোন ও কামানের গোলা নিক্ষেপ করছে হিজবুল্লাহ। তবে ইসরায়েলের সেনাবাহিনী এসব হামলায় তাদের ক্ষয়ক্ষতির বিষয়ে কোনো তথ্য প্রকাশ করেনি।

প্রসঙ্গত, গত ৮ই অক্টোবর ২০২৩ থেকে লেবাননের বিভিন্ন গোষ্ঠী, বিশেষ করে হিজবুল্লাহ ও ইসরায়েলি সেনাবাহিনীর মাঝে প্রতিনিয়ত গোলাগুলি চলছে। এবং এই সংঘাতে এ পর্যন্ত প্রায় ১৭৭১ জন নিহত এবং ৮৮১৪ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
©  সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট